Vote campign 05

তৃণমূল নেতাদের গণহারে গ্রেফতারের নির্দেশ সুদীপের

Share Link:

তৃণমূল নেতাদের গণহারে গ্রেফতারের নির্দেশ সুদীপের

নিজস্ব প্রতিনিধি: সপ্তম দফার ভোটে যাতে ৯ লোকসভা আসনের অধিকাংশ বুথে রাজ্যের শাসকদল যাতে এজেন্ট দিতে না পারে, তার জন্য তৃণমূল নেতা-কর্মীদের গণহারে গ্রেফতারের নির্দেশ দিলেন উপনির্বাচন কমিশনার সুদীপ জৈন। পাশাপাশি বিজেপির হয়ে ভোট করাতে আসা বহিরাগতদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নেওয়ারও নির্দেশও দিয়েছেন তিনি। সূত্রের খবর, বুধবার রাতেই রাজ্যের বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক ও বিবেক দুবেকে এসংক্রান্ত নির্দেশ দিয়েছেন সুদীপ জৈন। কলকাতার পুলিশ কমিশনার রাজেশকুমার, বিধাননগরের পুলিস কমিশনার এন রমেশবাবু ও কেন্দ্রীয় বাহিনীর নোডাল অফিসার তথা বিএসএফের দক্ষিণবঙ্গের আইজি ওয়াই বি খুরানিয়াকে অবিলম্বে নির্দেশ কার্যকর করতে বলা হয়েছে। কাদের গ্রেফতার করতে হবে, সে বিষয়ে বিজেপি নেতাদের কাছ থেকে তালিকা নেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে। যদিও এবিষয়ে মুখ খুলতে রাজি হননি।

সূত্রের খবর, মঙ্গলবার বিজেপি নেতাদের সঙ্গে নির্বাচন সদনে রুদ্ধদ্বার বৈঠকে বসেছিলেন উপনির্বাচন কমিশনার সুদীপ জৈন। ওই বৈঠকেই তৃণমূলকে কীভাবে সপ্তম দফার ভোটে রোখা যায়, তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। বিশেষ করে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আটকানো নিয়েই আলোচনা হয়। বিজেপি নেতারা উপনির্বাচন কমিশনারকে নির্দেশ দেন, বৃহস্পতিবার ডায়মন্ডহারবারে নরেন্দ্র মোদির সভার পরেই প্রচার নিষিদ্ধ করা হোক, যাতে মমতা বন্দ্যোপাধ্যায় আর না প্রচার করতে পারেন। তাছাড়া তৃণমূল যাতে অধিকাংশ বুথে এজেন্ট না দিতে পারে কিংবা বুথের কাছে পৌঁছাতে না পারে, তার জন্য বৃহস্পতিবার থেকেই তৃণমূল নেতা-কর্মীদের সতর্কতামূলক গ্রেফতারের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ করার জন্য সুদীপ জৈনকে নির্দেশ দেন বিজেপির এক কেন্দ্রীয় মন্ত্রী।

ওই বৈঠকের পরেই মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরার সঙ্গে কথা বলেন উপনির্বাচন কমিশনার। এরপরেই তড়িঘড়ি করে বুধবার বিকেলে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব, বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক ও বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবের সঙ্গে ভিডিও কনফারেন্স করেন নির্বাচন কমিশনের বিজেপি ঘনিষ্ঠ আধিকারিকরা। ওই ভিডিও কনফারেন্সে মুখ্য নির্বাচনী আধিকারিককে বিজেপি নেতাদের কথামতো চলার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

কমিশন সূত্রে খবর, উত্তর কলকাতা, দক্ষিণ কলকাতা, ডায়মন্ডহারবার, বারাসত ও বসিরহাট লোকসভা আসনে যাঁরা তৃণমূলের সম্ভাব্য এজেন্ট হতে পারেন এবং বুথের দায়িত্বে থাকবেন তাঁদেরই গণহারে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন উপনির্বাচন কমিশনার। যাতে তৃণমূল কর্মীরা মানসিকভাবে ভেঙ্গে পড়েন এবং ভোটের দিন গ্রেফতারির ভয়ে বুথের কাছাকাছি না যেতে পারেন। উল্টে ভোটের দিন বিজেপি কর্মীরা এলাকায় দাপিয়ে বেরিয়ে নিজেদের ইচ্ছেমতো ভোট করাতে পারেন।  

Vote campign 03

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Brand-Promo-04

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Vote2019 camp03

ভোটের জবাব

বীরভূমের লাভপুরে স্ট্রংরুমের পাহারায় কেন্দ্রীয় বাহিনী

বীরভূমের লাভপুরে স্ট্রংরুমের পাহারায় কেন্দ্রীয় বাহিনী

মাদুরাইয়ে একটি স্ট্রংরুমে কড়া প্রহরা

মাদুরাইয়ে একটি স্ট্রংরুমে কড়া প্রহরা

Voting Poll (Ratio)

Vote campign 07