Vote campign 03

গেরুয়া সন্ত্রাসের শিকার বিদ্যাসাগর, আজ একাধিক ধিক্কার মিছিল

Share Link:

গেরুয়া সন্ত্রাসের শিকার বিদ্যাসাগর, আজ একাধিক ধিক্কার মিছিল

নিজস্ব প্রতিনিধি: বিদ্যাসাগর কলেজে মঙ্গলবার সন্ধেয় গেরুয়া সন্ত্রাসবাদীদের তাণ্ডবে গুঁড়িয়ে গিয়েছে বাংলার নবজাগরণের অন্যতম পথিকৃ‍ৎ ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি। প্রতিবাদের ঝড় উঠেছে বিভিন্ন মহলে। সেই ঘটনার প্রতিবাদে আজ বুধবার আরও একবার গর্জে উঠছে প্রতিবাদ নগরী  কলকাতা। শহরে একাধিক মিছিল বের করছে বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠন। সকাল এগারোটায় কলেজ স্কোয়ার থেকে হেদুয়ায় বিদ্যাসাগরের মূর্তির পাদদেশ পর্যন্ত প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছে বামফ্রন্ট। মিছিলে উপস্থিত থাকবেন সিপিএমের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, প্রকাশ কারাত, বিমান বসু, নীলো‍ৎপল বসুরা।

বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনার প্রতিবাদে রাজপথে নামছে এসইউসিআইও। দুপুর একটার সময়ে কলেজ স্কোয়ার থেকে বের হবে ধিক্কার মিছিল। বামপন্থী সাংস্কৃতিক সংগঠন ভারতীয় গণনাট্য সংঘের পক্ষ থেকে শিল্পী-সাহিত্যিক-বুদ্ধিজীবিদের নিয়ে এক ধিক্কার মিছিলের আয়োজন করা হয়েছে। বিকেল চারটের সময়ে কলেজ স্কোয়ারের বিদ্যাসাগর মূর্তির পাদদেশ থেকে শুরু হবে মিছিল। শেষ হবে মঙ্গলবার গেরুয়া সন্ত্রাসের শিকার হওয়া বিদ্যাসাগর কলেজ পর্যন্ত। কলকাতার পাশাপাশি দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি জেলার সংগঠনের সদস্য-সমর্থকদের কেন্দ্রীয় প্রতিবাদ মিছিলে সামিল হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বাম প্রভাবিত পশ্চিমবঙ্গ কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পক্ষ থেকেও বের করা হচ্ছে পৃথক প্রতিবাদ মিছিল। সাড়ে চারটের সময় কলেজ স্কোয়ার থেকে শুরু হবে মিছিল। এছাড়াও সহমন, বাংলা সংস্কৃতি মঞ্চ ও সাম্প্রদায়িকতা বিরোধী মঞ্চের পক্ষ থেকেও প্রতিবাদ মিছিলের ডাক দেওয়া হয়েছে।

ইতিমধ্যেই গেরুয়া সন্ত্রাসীদের পৈশাচিক আক্রমণের প্রতিবাদে সরব হয়েছেন কবি শঙ্খ ঘোষ, জয় গোস্বামী, নৃসিংহপ্রসাদ ভাদুড়ি, নবনীতা দেবসেনের মতো বাংলার বিশিষ্টজনেরা। বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনায় বাংলার শিক্ষিত সম্প্রদায়ের ভোট হারানোর আশঙ্কায় অবশ্য ইতিমধ্যেই ড্যামেজ কন্ট্রোলে নেমেছেন বিজেপির শীর্ষ নেতৃত্ব। বিপাকে পড়ে মূর্তি ভাঙার দায় তৃণমূলের কাঁধে চাপিয়েছেন বঙ্গ বিজেপির প্রধান সেনাপতি ও কুকথা বলার গোঁসাই দিলীপ ঘোষ। দৃষ্টি ঘোরাতে আজ বিকেলে ঘটা করে দিল্লির যন্তরমন্তরে ‘লোকদেখানো’ অবস্থানে বসছেন গেরুয়া শিবিরের নেতারা। বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে নয়, দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহের রোড শোয়ের উপরে আক্রমণের প্রতিবাদে ওই বিক্ষোভ অবস্থানের ডাক দেওয়া হয়েছে।
 

Vote campign 03

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Board Exam AD2

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Board Exam AD2

ভোটের জবাব

বীরভূমের লাভপুরে স্ট্রংরুমের পাহারায় কেন্দ্রীয় বাহিনী

বীরভূমের লাভপুরে স্ট্রংরুমের পাহারায় কেন্দ্রীয় বাহিনী

মাদুরাইয়ে একটি স্ট্রংরুমে কড়া প্রহরা

মাদুরাইয়ে একটি স্ট্রংরুমে কড়া প্রহরা

Voting Poll (Ratio)

Vote campign 07