Vote campign 06

গেরুয়া গুন্ডামির বিরুদ্ধে আজ রাজপথে মমতা

Share Link:

গেরুয়া গুন্ডামির বিরুদ্ধে আজ রাজপথে মমতা

নিজস্ব প্রতিনিধি : মঙ্গলবার বিকেলে কলকাতা শহরে হয়ে যাওয়া গেরুয়া গুন্ডামির বিরুদ্ধে আজ, বুধবার পথে নামছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবারই তিনি বিদ্যাসাগর কলেজের সামনে দাঁড়িয়ে ঘোষণা করেছেন এই গুন্ডামির বিরুদ্ধে রাজপথে নামবেন তিনি। যদিও এই মিছিল কোথা থেকে শুরু হয়ে কোথায় শেষ হবে, তা রাত পর্যন্ত স্পষ্ট নয়। তবে শোনা যাচ্ছে ধর্মতলা থেকে বিদ্যাসাগর কলেজ পর্যন্ত এই মিছিল হতে পারে।

এর পাশাপাশি, বুধবার সকাল সাড়ে দশটায় দিল্লিতে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানাবে তৃণমূল প্রতিনিধি দল। মঙ্গলবার ভরসন্ধ্যায় কলকাতা-সহ সারা দেশের জনগণ যে দৃশ্য দেখল, তা কল্পনাতীত। এভাবে গেরুয়া সন্ত্রাসের হাত থেকে বিদ্যাসাগরের মতো মহাপুরুষও যে পার পাবেন না, তা আন্দাজও করা যায়নি। এই ঘটনার পর বেহালার নির্বাচনী সভা থেকে সরাসরি বিদ্যাসাগর কলেজে ছুটে আসেন মুখ্যমন্ত্রী। এসে নিজের হাতে ভাঙা মূর্তি যথাস্থানে রাখেন। নির্দেশ দেন এই ঘটনার সঙ্গে যুক্ত সকলের শাস্তি হবে। কেউ ছাড়া পাবে না।

উল্লেখ্য, পূর্বনির্ধারিত সূচী মতো বুধবার দমদম ও বারাসত লোকসভা কেন্দ্রে মমতার কয়েকটি জনসভা করার কথা ছিল, কিন্তু শেষ পর্যন্ত তা হচ্ছে কি না, সেটা মাঝরাত পর্যন্ত স্পষ্ট নয়। তবে তৃণমূলের একটা সূত্রের দাবি, পূর্বনির্ধারিত সূচী মতো নির্বাচনী সভা করেই তারপর রাজপথে নামবেন নেত্রী। এতে তাঁর অনুষ্ঠানসূচী কিছুটা কাটছাঁট করতে হতে পারে। পাশাপাশি, বুধবার তৃণমূল ছাত্র পরিষদের পক্ষ থেকে রাজ্যজুড়ে ধিক্কার কর্মসূচী নেওয়া হয়েছে।

এদিন এই ঘটনার পর যারপরনাই ক্ষোভে ফেটে পড়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বেহালার সভা থেকেই তিনি তাঁর ক্ষোভ উগরে দিয়েছেন। ক্রুদ্ধ মমতা এই ঘটনার বদলার কথাও বলেছেন। তাঁর দাবি, বাংলার কৃষ্টি-সংস্কৃতি কিছুই জানেন না নরেন্দ্র মোদি ও অমিত শাহ। বাইরে থেকে গুন্ডা ভাড়া করে এনে এই ঘটনা ঘটিয়েছে। বাংলার মানুষ এর জবাব দেবেন।

রাজনৈতিক মহলের মতে, সপ্তম তথা শেষ দফা নির্বাচনের আগে এই ঘটনা রাজ্য রাজনীতিতে নতুন স্রোত নিয়ে এল। বুধবার থেকেই এই ঘটনাকে কেন্দ্র করে রাজনীতির চাকা ঘুরবে। তৃণমূল ও বিজেপি উভয় দলই এই ঘটনাকে সামনে রেখে আন্দোলনে নামবে। হবে ঝঞ্ঝাট, ঝামেলা। চড়বে পারদ। গেরুয়া সন্ত্রাসের যে নিকৃষ্ট উদাহরণ তা অতীতের প্রায় সব উদাহরণকেই ছাপিয়ে গেল বলেই মত রাজনৈতিক পর্যবেক্ষকদের।
 

Vote campign 04

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Brand-Promo-04

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Vote2019 camp01

ভোটের জবাব

বীরভূমের লাভপুরে স্ট্রংরুমের পাহারায় কেন্দ্রীয় বাহিনী

বীরভূমের লাভপুরে স্ট্রংরুমের পাহারায় কেন্দ্রীয় বাহিনী

মাদুরাইয়ে একটি স্ট্রংরুমে কড়া প্রহরা

মাদুরাইয়ে একটি স্ট্রংরুমে কড়া প্রহরা

Voting Poll (Ratio)

Brand-Promo-04