Vote campign 06

কাজও দেয়নি, টাকাও দেয়নি কেন্দ্র, ক্ষুব্ধ শ্রমিকরা

Share Link:

কাজও দেয়নি, টাকাও দেয়নি কেন্দ্র, ক্ষুব্ধ শ্রমিকরা

নিজস্ব প্রতিনিধি: বছরে দু'কোটি চাকরি তো দূরের কথা। কেন্দ্রীয় দফতরে কাজ হারিয়ে, বেতন না পেয়ে কেন্দ্রীয় সরকারি দফতরে কোথাও তালা, কোথাও আবার অবস্থান বিক্ষোভে জলপাইগুড়ির প্রায় ৩০০ শ্রমিক। নির্বাচন চলছে, তাই হয়নি টেন্ডার। মেয়াদ ফুরিয়ে যাওয়ার ফলে কাজ চলে গিয়েছে কেন্দ্রীয় জল আয়োগের ৫৮জন চুক্তিভিত্তিক কর্মীর। কাজে পুনর্বহালের দাবিতে দফতরের গেটে তালা দিয়ে গেটের সামনে ম্যারাপ বেঁধে অবস্থান আন্দোলনে সামিল কর্মীরা।

অপরদিকে প্রশাসনিক গাফিলতির ফলে কাজ করছে অথচ তিন মাস ধরে বেতন পাচ্ছে না জলপাইগুড়ি বিএসএনএল দফতরের ২৫০জন অস্থায়ী কর্মী। মঙ্গলবার আধিকারিকের ঘরের সামনে ফ্ল্যাগ, ফেস্টুন লাগিয়ে অবস্থান বিক্ষোভে বসেন তৃণমূল শ্রমিক সংগঠনের সদস্যরা।

ভোলা দে নামে কেন্দ্রীয় জল আয়োগের দফতরে আন্দোলনরত এক শ্রমিক জানান, আমরা ৫৮জন এই দফতরে গত ৮-১০ বছর ধরে কাজ করে যাচ্ছি। সবরকম দুর্যোগকে উপেক্ষা করে কাজ করি আমরা। আগে আমরা জল আয়োগ দফতরের অধীনে অস্থায়ী কর্মী হিসেবে কাজ করতাম। কোনও অসুবিধা ছিল না। গত এক বছর ধরে আমাদের ঠিকাদারের অধীনে করে দিয়েছে। আমরা বেশ কয়েকবার আবেদন জানিয়েছি। কোনও কাজ না হওয়ায় এই বিক্ষোভে সামিল হয়েছি। আমাদের দাবি না পূরণ হওয়া পর্যন্ত এখানেই থাকব। তৃণমূল শ্রমিক নেতা স্বপন সরকার জানান, শ্রমিকরা তিন মাস ধরে বেতন পাচ্ছে না। বাধ্য হয়ে অবস্থান বিক্ষোভে শামিল হয়েছি। বিএসএনএল কে ৭২ ঘণ্টা সময় দিলাম। এরপর টাকা না পেলে দফতর অচল করে দেব।

বিনয় দে নামে জল আয়োগ দফতরের ঠিকাদার কর্মী জানান, আমি অসম থেকে এই অফিসে এসেছিলাম। বিল সংক্রান্ত কাজে। দফতরে তালা থাকায় ভেতরে ঢুকতে পারলাম না। ফিরে যাচ্ছি। জল আয়োগ দফতরের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার সুদীপ্ত সরকার জানান, এই ৫৮জন ঠিকাদার কর্মী। গত ৩০শে এপ্রিল এদের চুক্তির মেয়াদ ফুরিয়ে গিয়েছে। নির্বাচনের জন্য নতুন করে টেন্ডার হয়নি। অফিসে তালা দেওয়ার বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানানো হয়েছে।

Vote campign 02

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Board Exam AD2

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Vote2019 camp01

ভোটের জবাব

বীরভূমের লাভপুরে স্ট্রংরুমের পাহারায় কেন্দ্রীয় বাহিনী

বীরভূমের লাভপুরে স্ট্রংরুমের পাহারায় কেন্দ্রীয় বাহিনী

মাদুরাইয়ে একটি স্ট্রংরুমে কড়া প্রহরা

মাদুরাইয়ে একটি স্ট্রংরুমে কড়া প্রহরা

Voting Poll (Ratio)

Vote campign 07