Vote campign 03

ভারতীয় ফুটবল দলের দায়িত্বে এবার ইগর স্টিম্যাক

Share Link:

ভারতীয় ফুটবল দলের দায়িত্বে এবার ইগর স্টিম্যাক

নিজস্ব প্রতিনিধি: বছর শুরু থেকেই কোচ হীনতায় ভুগছিল ভারতের জাতীয় ফুটবল টিম। দীর্ঘ অবসানের পর অবশেষে নয়া কোচ পেল দল। ক্রোয়েশিয়ার ইগর স্টিম্যাককে দলের প্রধান কোচ হিসাবে বুধবার ঘোষণা করল অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন (এআইএফএফ)। আগামী দুটি মরশুমের জন্য তাঁর সঙ্গে চুক্তি স্বাক্ষর করা হয়েছে বলেই জানানো হয়েছে ফেডারেশনের তরফে।

নিজেদের ট্যুইটার হ্যান্ডেলে এআইএফএফ-এর সেই সিদ্ধান্তের কথা জানিয়েছে ভারতীয় ফুটবল দল। জানুয়ারি মাসে প্রধান কোচের পদ থেকে সরে যান স্টিফেন কনস্ট্যানটাইন। এরপর কোচহীন ছিল সুনীল ছেত্রীরা। এবার স্টিম্যাককে বেছে নিল এআইএফএফ-এর এক্সিকিউটিভ কমিটি।

 


১৯৮৮ সালে ক্রোয়েশিয়ার বিশ্বকাপ দলে ছিলেন ইগর স্টিম্যাক। ফ্রান্সে অনুষ্ঠিত সেই বিশ্বকাপে তৃতীয় স্থান অধিকার করে ক্রোয়েশিয়া। এরপর গত ১৮ বছর ধরে কোচিং, দল তৈরির কাজ করে চলেছেন স্টিম্যাক। শুধুমাত্র নিজের হোম গ্রাউন্ডই নয়, গোটা বিশ্বে তাঁর অভিনবত্বের জন্য যথেষ্ট পরিচিতি অর্জন করেছেন ৫১ বছরের এই কোচ। ব্রাজিলে আয়োজিত ২০১৪ সালের বিশ্বকাপে ক্রোয়েশিয়ার দায়িত্বে ছিলেন তিনি। সেবার বিশ্বকাপের জন্য নির্বাচিত হয় ক্রোয়েশিয়া। সেইসঙ্গে খেলোয়াড়দের গ্রুমিংয়ের ক্ষেত্রেও তাঁর বড় অবদান রয়েছে। তাঁর হাতেই তৈরি হয়েছেন ডারিও স্রনা, ড্যানিয়ল সুবাসিক, ইভান স্ট্রিনিকের মতো ফুটবলাররা। কাতারের আল-শাহানিয়া ক্লাবের সঙ্গে শেষ কাজ করেছেন তিনি।     

Vote campign 02

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Board Exam AD2

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Vote campign 07

ভোটের জবাব

বীরভূমের লাভপুরে স্ট্রংরুমের পাহারায় কেন্দ্রীয় বাহিনী

বীরভূমের লাভপুরে স্ট্রংরুমের পাহারায় কেন্দ্রীয় বাহিনী

মাদুরাইয়ে একটি স্ট্রংরুমে কড়া প্রহরা

মাদুরাইয়ে একটি স্ট্রংরুমে কড়া প্রহরা

Voting Poll (Ratio)

Vote campign 07