Vote campign 03

ত্বকের পরিচর্যায় কাজ দেবে ওটস

Share Link:

ত্বকের পরিচর্যায় কাজ দেবে ওটস

নিজস্ব প্রতিনিধি: দৈনন্দিন জীবনের ব্যস্ততার মাঝে ত্বকের কথা ভাবার সময় অনেকেরই থাকে না। সারা দিনের কাজের পর শুধু ফেসওয়াস দিয়ে মুখ পরিষ্কার করেই শেষ করেন। কিন্তু ত্বকের জেল্লা ধরে রাখতে ও ত্বককে ভাল রাখতে কিছু ঘরোয়া টোটকা মেনে চলুন। হাতে কম সময় থাকলেও ও খুব অল্প খরচেই ওটস দিয়ে করে ফেলুন ত্বকের যত্ন। কী কী ভাবে কাজে আসবে ওটস জেনে নিন।
 
১) ব্রণর সমস্যার সমাধান লুকিয়ে আছে ওটসে। ওটস মিহি করে গুঁড়ো করে নিন। তাতে সামান্য চন্দনগুঁড়ো, ২-৩ ফোটা গোলাপজল মিশিয়ে পেস্ট তৈরি করুন। এ বার মিশ্রণটি ব্রণর উপর লাগালে ব্রণর লাল ভাবও কমবে তার সঙ্গে ব্যথাও কমে যাবে।
 
২) ওটসকে মিক্সারে গুঁড়ো করে নিন। তাতে উষ্ণ জল যোগ করে ভাল করে ফেটিয়ে নিয়ে মধু মিশিয়ে পেস্টটি ভাল করে ত্বকে ঘষুন। এটি স্ক্রাবিংয়ের কাজও করবে। ত্বকের মৃত কোষ দূর করে লোমকূপ খুলে দেয়। এতে ত্বক গভীর থেকে পরিষ্কার হয়।
 
৩) যাঁরা ঘরোয়া উপায়ে ব্লিচ করেন তাদের জন্যও ওটস খুব উপকারী। কয়েক চামচ ওটস গুঁড়োর সঙ্গে কয়েক ফোঁটা লেবুর রস ও অর্ধেক কলা মিশিয়ে সারা মুখে মাসাজ করুন। ফল ভাল পাবেন।
 
৪) এক চামচ টক দইয়ের সঙ্গে এক চামচ ওটসের গুঁড়ো মিশিয়ে কিছু ক্ষণের জন্য মুখে লাগিয়ে রাখুন। ত্বক উজ্জ্বল হবে। পার্টি বা নিমন্ত্রণবাড়ি যাওয়ার সময় মেকআপের আগে এই প্যাক মুখে লাগিয়ে রাখুন। কিছুক্ষন পর মুখ ধুয়ে নিয়ে মেক আপ করুন। এতে মেকআপ ভাল মত বসবে আর অনেকক্ষণ থাকবে।

Vote campign 03

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Vote campign 07

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Vote campign 08

ভোটের জবাব

বীরভূমের লাভপুরে স্ট্রংরুমের পাহারায় কেন্দ্রীয় বাহিনী

বীরভূমের লাভপুরে স্ট্রংরুমের পাহারায় কেন্দ্রীয় বাহিনী

মাদুরাইয়ে একটি স্ট্রংরুমে কড়া প্রহরা

মাদুরাইয়ে একটি স্ট্রংরুমে কড়া প্রহরা

Voting Poll (Ratio)

Brand-Promo-04