Vote campign 02

দু'দিনের প্রচার করব একদিনেই, কমিশনকে বাজিমাত মমতার

Share Link:

দু'দিনের প্রচার করব একদিনেই, কমিশনকে বাজিমাত মমতার

নিজস্ব প্রতিনিধি : নির্বাচন কমিশনের নির্দশকে কার্যত বুড়ো আঙুল দেখিয়েই নির্দিষ্ট সময়সীমার মধ্যে সব প্রচারসভা ও পদযাত্রার সিদ্ধান্ত নিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার এই মোক্ষম চালেই বাজিমাত কমিশনের সিদ্ধান্তের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সুবিধা করে দিতেই কমিশন বৃহস্পতিবার পর্যন্ত রাজ্যে প্রচার করার ছাড়পত্র দিয়েছে।

কিন্তু শুক্রবারও মমতা বন্দ্যোপাধ্যায়ের গোটা দুয়েক সভা ও একটি পদযাত্রা ছিল। বুধবার রাতে কালীঘাটে সাংবাদিক সম্মেলনে জানান, কমিশন কোনওভাবেই আমাকে আটকাতে পারবে না। আমার শুক্রবারও মথুরাপুর ও ডায়মন্ডহারবারে দুটি সভা ও দক্ষিণ কলকাতায় একটি পদযাত্রা ছিল, কিন্তু কমিশন তা করতে দিল না। আমি কমিশনের সিদ্ধান্তকে মানব। তাই বৃহস্পতিবারই সব করব। এতে আমার একটু কষ্ট হবে। কিন্তু কোনও ব্যাপার নয়। আমি করে নেব। সাধারণ মানুষের পাশে আমি আছি সবসময়।

কমিশন যে চাল দিয়ে শেষ দিনে মমতার প্রচার বন্ধ করে দেবে বলে ভেবেছিল, তার উল্টো চাল দিলেন মমতা নিজে। আজ দুপুর থেকে রাত দশটা পর্যন্ত টানা প্রচার করবেন তিনি, জানা গিয়েছে তৃণমূল সূত্রে। এখনও পর্যন্ত যা জানা গিয়েছে, তাতে এদিন দুপুর একটায় মথুরাপুর লোকসভা কেন্দ্রের মন্দিরবাজার এলাকায় সভা করবে মমতা। এখানে কাল সভা করার কথা ছিল। কিন্তু একদিন আগেই এখানে তিনি সভা করবেন। এরপর ডায়মন্ডহারবারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে তিনি একটি জনসভা করবেন।

এই সভা করার পর দুপুর তিনটে থেকে বেহালা, জোকা হয়ে তারাতলা পর্যন্ত ছ’কিলোমিটার পদযাত্রা করবেন। সঙ্গে থাকার কথা যাদবপুর, ডায়মন্ডহারবার ও দক্ষিণ কলকাতার প্রার্থীদের। এরপর যাদবপুরে এলাকায় একটি সভা করতে পারেন মমতা। তারপর ফের সন্ধে ছ’টা থেকে সুকান্ত সেতু, গড়িয়াহাট, বালিগঞ্জ ফাঁড়ি, ল্যান্সডাউন, পদ্মপুকুর হয়ে হরিশ মুখার্জী স্ট্রীট পর্যন্ত দীর্ঘ প্রায় আট কিলোমিটার পদযাত্রা করার কথা। একদিনে এতগুলি প্রচারসভা ও পদযাত্রা করে তিনি কমিশন ও বিজেপি নেতৃত্বকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন।

মমতার এই সিদ্ধান্তের ফলে কমিশনের প্রচার বন্ধের যে সিদ্ধান্ত তা বুমেরাং হয়ে গেল। কারণ, মোদির প্রচারের জন্য সময় দিয়ে মমতার প্রচার বন্ধ করার যে ছক কষা হয়েছিল তা ভেস্তে গেল। উল্লেখ্য, এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিকেল সাড়ে পাঁচটায় মথুরাপুর ও রাত সাড়ে সাতটায় দমদমে সভা করবেন বলে ঠিক আছে। একেবারে সেই সময়ই মমতাও কমিশন ও বিজেপি’কে জবাব দিতে রাস্তায় থাকবেন মানুষের সঙ্গে। প্রসঙ্গত, নির্বাচন শেষ হয়ে গেলে কমিশনের এই সিদ্ধান্ত নিয়ে সুপ্রিম কোর্টে তৃণমূল যাবে বলেও এদিন সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।
 

Vote campign 04

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Vote2019 camp01

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Vote campign 08

ভোটের জবাব

বীরভূমের লাভপুরে স্ট্রংরুমের পাহারায় কেন্দ্রীয় বাহিনী

বীরভূমের লাভপুরে স্ট্রংরুমের পাহারায় কেন্দ্রীয় বাহিনী

মাদুরাইয়ে একটি স্ট্রংরুমে কড়া প্রহরা

মাদুরাইয়ে একটি স্ট্রংরুমে কড়া প্রহরা

Voting Poll (Ratio)

Vote2019 camp01