Vote campign 04

অমিত শাহের বিরুদ্ধে আর্মহার্স্ট স্ট্রিট থানায় অভিযোগ দায়ের

Share Link:

অমিত শাহের বিরুদ্ধে আর্মহার্স্ট স্ট্রিট থানায় অভিযোগ দায়ের

নিজস্ব প্রতিনিধি: ইটবৃষ্টি, রক্ত, বিদ্যাসাগরের মূর্তি টুকরো হয়ে মাটিতে গড়াগড়ি খাওয়া থেকে আগুন। ঘটনার প্রতিবাদে থানায় অভিযোগ দায়ের করেন কলেজেরই দ্বিতীয় বর্ষের এক পড়ুয়া। সেখানে স্পষ্টভাবে ঘটনা অভিযুক্ত হিসাবে অমিত শাহের নাম উল্লিখিত। অভিযোগ, অমিত শাহের প্ররোচণা এবং নেতৃত্বেই বিধান সরণির বুকে এমন বর্বরোচিত ঘটনা ঘটেছে। অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ১৪৭ (হাঙ্গামা পাকানো), ১৪৮ (মারণাস্ত্র নিয়ে হাঙ্গামা), ১৪৯ (বেআইনি সমাবেশ), ৩২৩ (মারধর), ৩২৪ (মারাত্মক অস্ত্র দিয়ে মারধর), ৩৪১ (জোর করে আটকে রাখা), ৩৫৩ (সরকারি কর্মীকে কাজে বাধাদানের উদ্দেশ্য মারধর), ৪২৭ (দুষ্কর্ম ধারায় মামলা), ৪৩৬ (বাড়িতে বিষ্ফোরক রাখা বা আগুন লাগানো) এবং (১০) পিডিপিপি ধারায় মামলা রুজু করেছে আর্মহার্স্ট স্ট্রিট থানার পুলিশ।

প্রসঙ্গত, মঙ্গলবার সন্ধ্যায় তৃণমূল-বিজেপি ছাত্র সংঘর্ষে উত্তাল হয়ে ওঠে কলেজ স্ট্রিট এবং বিধান সরণি চত্বর। এরপরেই ঘটনায় বিজেপির বিরুদ্ধে অভিযোগ জানায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা। একইসঙ্গে আর্মহার্স্ট স্ট্রিট থানাতেও অভিযোগ দায়ের করে বিদ্যাসাগর কলেজের ছাত্রছাত্রীরা। ঘটনার তদন্তে নেমে এখনও পর্যন্ত ৫৮জনকে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন: 

বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা জানিয়েছে, রাতে কলকাতা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা বিজেপি কর্মী সমর্থকদের বিরুদ্ধে জোড়াসাঁকো থানায় অভিযোগ দায়ের করে। এই ঘটনায় যারা যুক্ত, পুলিশের কাছে তাদের কঠোর শাস্তির দাবি জানানো হয়েছে। বুধবার সকালে এই বর্বরোচিত ঘটনার প্রতিবাদে সত্যাগ্রহ আন্দোলন করা হবে। অন্যদিকে, আমহার্স্ট স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করে বিদ্যাসাগর কলেজের পড়ুয়ারা। তাদেরও অভিযোগের তীর বিজেপির দিকেই। পড়ুয়াদের অভিযোগ, অমিত শাহের প্ররোচণায় এদিন শুধুমাত্র মূর্তি ভাঙাই নয়, মহিলাদের মারধর এমনকি তাঁদের শ্লীলতাহানি করে ওই বিজেপি সমর্থকরা। আগুন জ্বালিয়ে দেওয়া হয় ক্যাম্পাস চত্বরে। 

আরও পড়ুন: 

Vote campign 05

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Vote campign 07

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Vote campign 07

ভোটের জবাব

বীরভূমের লাভপুরে স্ট্রংরুমের পাহারায় কেন্দ্রীয় বাহিনী

বীরভূমের লাভপুরে স্ট্রংরুমের পাহারায় কেন্দ্রীয় বাহিনী

মাদুরাইয়ে একটি স্ট্রংরুমে কড়া প্রহরা

মাদুরাইয়ে একটি স্ট্রংরুমে কড়া প্রহরা

Voting Poll (Ratio)

Board Exam AD2