Vote campign 05

ইনস্টাগ্রামে বন্ধুদের ভোট, আত্মঘাতী তরুণী

Share Link:

ইনস্টাগ্রামে বন্ধুদের ভোট, আত্মঘাতী তরুণী

কুয়ালালামপুর: সোশ্যাল মিডিয়ার বন্ধুদের সাক্ষী রেখে আত্মঘাতী তরুণী। বুধবার সেই ঘটনার তদন্তের নির্দেশ দিল আদালত। ঘটনাটি ঘটেছে পূর্ব মালয়শিয়ার সারাওয়াকে।

 

স্থানীয় সংবাদ সূত্রের খবর, গত ১৩ মে সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ইনস্টাগ্রামে একটি পোস্ট করে ১৬ বছরের ওই তরুণী। সেই পোস্টে, তার নিজের প্রাণ নেওয়া উচিত কি না তা জানতে চেয়ে সোশ্যাল মিডিয়ার বন্ধুদের ভোট দেওয়ার আর্জি জানায় মৃত ওই তরুণী। পোস্ট করার কয়েক ঘণ্টা পর একটি বহুতলের ছাদ থেকে ঝাঁপ দেয় সে। ঘটনা প্রসঙ্গে সারাওয়াকের পুলিশ প্রধান আদিল বোলহাসান জানিয়েছেন, সেই ভোটে তার মৃত্যুতেই ৬৯% ভোট দিয়েছে তরুণীর ফলোয়াড়রা। একটি বিবৃতিতে আইনজীবী এবং মালয়শিয়ার সংসদের সদস্য রামকরপাল সিং জানিয়েছেন, তরুণীর মৃত্যুর জন্য পরোক্ষভাবে দায়ী তার সোশ্যাল মিডিয়ার বন্ধুরাও। কারণ তাদের ভোটের জন্যই আত্মঘাতী হয়েছে সে। সুতরাং, তাদেরকেও শাস্তি দেওয়া উচিত বলেই মনে করছেন তিনি। যদিও তরুণীর বন্ধুরা তাকে নিজের প্রাণ নিতে বাঁধা দিলেও তরুণী বেঁচে থাকত কি না, সন্দেহ রামকরপালের।  

 

মালয়শিয়ার আইন অনুযায়ী, কোনও নাবালক কিংবা নাবালিকার আত্মহত্যায় প্ররোচনা দিলে সেই ব্যক্তির ২০ বছরের জেল, এমনকি মৃত্যুদণ্ডও হতে পারে। এই প্রসঙ্গে মালয়শিয়ার ক্রীড়া ও যুব মন্ত্রী সৈয়দ সাদ্দিক সৈয়দ আব্দুল রহমানও ঘটনার সম্পূর্ণ তদন্তের আর্জি জানিয়েছেন। তাঁর কথায়, দেশের যুব সম্প্রদায়ের মধ্যে মানসিক অবসাদ এবং আত্মহত্যার প্রবণতা ক্রমশ বেড়ে চলেছে। তাই বিষয়টিকে এবার গুরুত্ব দিয়ে বিবেচনা করা হোক। প্রসঙ্গত, চলতি বছরের ফেব্রুয়ারি মাসে আত্মহত্যা সংক্রান্ত ছবি ও পোস্টের উপর নিষেধাজ্ঞা জারি করে ইনস্টাগ্রাম।

 

Vote campign 05

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Vote campign 07

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Board Exam AD2

ভোটের জবাব

বীরভূমের লাভপুরে স্ট্রংরুমের পাহারায় কেন্দ্রীয় বাহিনী

বীরভূমের লাভপুরে স্ট্রংরুমের পাহারায় কেন্দ্রীয় বাহিনী

মাদুরাইয়ে একটি স্ট্রংরুমে কড়া প্রহরা

মাদুরাইয়ে একটি স্ট্রংরুমে কড়া প্রহরা

Voting Poll (Ratio)

Vote2019 camp01