Vote campign 05

পাকিস্তান পুলিশের জালে হাফিজের ঘনিষ্ঠ

Share Link:

পাকিস্তান পুলিশের জালে হাফিজের ঘনিষ্ঠ

লাহোর: হাফিজ সইদের জামাইবাবু হাফিজ আব্দুর রহমান মক্কিকে গ্রেফতার করেছে পাকিস্তান পুলিশ। জামাত-উদ-দাওয়ার শাখা সংগঠন ফালা-ই-ইনসানিয়তের ইন-চার্জের দায়িত্বে ছিলেন মক্কি। বুধবার তাঁর গ্রেফতারের কথা জানিয়েছেন ইসলামাবাদ পুলিশের মুখপাত্র নবিলা গজনফর। যদিও মক্কির গ্রেফতারের কারণ জানাননি তিনি। সূত্রের খবর, লাহোর থেকে ৮০ কিলোমিটার দূরে স্থিত গুজরানওয়ালা শহরে দেশ বিরোধী মন্তব্যের জেরেই তাঁকে গ্রেফতার করা হয়েছে। ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স (এফএটিএফ)-এর নির্দেশেই এই গ্রেফতার।

সম্প্রতি, জইশ প্রধান মাসুদ আজহারকে ‘আন্তর্জাতিক জঙ্গি’ ঘোষণা করেছে রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদ। তারপরই দেশের অন্দরে বেড়ে ওঠা জঙ্গি সংগঠনগুলির বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া শুরু করেছে পাকিস্তান। কয়েকদিন আগে জামাত ও জইশ-এর সঙ্গে যুক্ত ১১টি জঙ্গি গোষ্ঠীকে নিষিদ্ধ ঘোষণা করে ইমরান খান সরকার। নবিলা জানিয়েছেন, সেই পদক্ষেপের প্রেক্ষিতেই মক্কিকে গ্রেফতার করা হয়েছে।

২০১২ সালে জামাত প্রধান হাফিজ সইদকে বিশেষ আন্তর্জাতিক জঙ্গির তকমা দিয়েছে মার্কিন প্রশাসন। সেইসঙ্গে তাঁর খোঁজ দিতে পারলে ১০ মিলিয়ন ডলারের আর্থিক পুরস্কারও ঘোষণা করে আমেরিকা। বর্তমানে লাহোরে কড়া নিরাপত্তায় রয়েছেন তিনি। এমনকি, গত মার্চ মাস থেকে জামাতের প্রধান কার্যালয়ে তাঁর প্রবেশের উপরেও নিষেধাজ্ঞা জারি রয়েছে। যা গত দু’দশকে এই প্রথম। ফলে এই গ্রেফতারের পর আরও ব্যাকফুটে চলে গেল হাফিজের এই সংগঠন, তা বলাই বাহুল্য। 

Vote campign 04

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Vote2019 camp01

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Board Exam AD2

ভোটের জবাব

বীরভূমের লাভপুরে স্ট্রংরুমের পাহারায় কেন্দ্রীয় বাহিনী

বীরভূমের লাভপুরে স্ট্রংরুমের পাহারায় কেন্দ্রীয় বাহিনী

মাদুরাইয়ে একটি স্ট্রংরুমে কড়া প্রহরা

মাদুরাইয়ে একটি স্ট্রংরুমে কড়া প্রহরা

Voting Poll (Ratio)

Vote campign 07