Vote campign 06

মুসলিমদের উপর হামলা, শ্রীলঙ্কাজুড়ে জারি কারফিউ

Share Link:

মুসলিমদের উপর হামলা, শ্রীলঙ্কাজুড়ে জারি কারফিউ

কলম্বো: শ্রীলঙ্কায় মসজিদ ও মুসলিম সম্প্রদায়ের উপর হামলার জের। দেশজুড়ে ফের জারি কারফিউ। শ্রীলঙ্কায় ইস্টারের দিন আইএস-এর ধারাবাহিক হামলার পর গোটা দেশজুড়ে মসজিদ ও মুসলিম ব্যবসায়ীদের উপ ক্রমাগত হামলা চালিয়ে যাচ্ছে বৌদ্ধ ধর্মাবলম্বি মানুষেরা। সময়ের সঙ্গে সঙ্গে সেই হামলার পরিমাণও ক্রমাগত বেড়ে চলেছে। গত সোমবার এক মুসলিম ব্যক্তিকে হত্যা করা হয় এবং মুসলিম সম্প্রদায় দ্বারা পরিচালিত দোকান ও মসজিদে ভাঙচুর চালানো হয়। ঘটনার জেরে ইতিমধ্যেই ৬০ জনকে গ্রেফতারও করেছে পুলিশ। সেইসঙ্গে দেশে শান্তি বজায় রাখার উদ্দেশ্যে কারফিউ জারি করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা সরকার।

আরও পড়ুন: শ্রীলঙ্কায় মুসলিম বিদ্বেষী হামলা, মৃত ১


গত ২১ এপ্রিল ইস্টারের দিন কলম্বোর মোট ৮টি জায়গায় ধারাবাহিক আত্মঘাতী বিস্ফোরণ ঘটায় ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিরা। ঘটনায় প্রাণ হারায় ২৫০ জনেরও বেশী শ্রীলঙ্কাবাসী। এরপরেই টার্গেটে চলে এসেছে শ্রীলঙ্কার সংখ্যালঘু মুসলিম সম্প্রদায়। ঘটনার পর দেশজুড়ে বেশ কয়েকদিন বন্ধ রাখা হয় সমস্ত অনলাইন মেসেজিং সাইটগুলি। যদিও কয়েকদিন পরে ফের সক্রিয় হয়ে ওঠে ফেসবুক, ওয়াটস অ্যাপ। এরপর ফের সাম্প্রদায়িক উস্কানির অন্যতম হাতিয়ার হয়ে ওঠে সেই সমস্ত সাইটগুলি। তার জেরে ফের সাময়িকভাবে সেগুলি বন্ধ রাখার নির্দেশ দেয় শ্রীলঙ্কা সরকার।

ঘটনার প্রসঙ্গে শ্রীলঙ্কা সেনার মুখপাত্র সুমিত আতাপাত্তু বলেন, "পরিস্থিতি সামাল দিতে রাতের বেলাতেও এলাকায় কারফিউ জারি করা হয়েছিল। জঙ্গি হামলার ফলে একাধিক মুসলিম পরিবারের বাড়ি ভাঙচুর চালানো হয়েছে বলে জানিয়েছে মুসলিম কাউন্সিল অব শ্রীলঙ্কা। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এবং কতজন গ্রেফতার হয়েছে, তা এখনও পরিস্কারভাবে কিছু জানা যায়নি।"       

Vote campign 06

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Board Exam AD2

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Vote2019 camp01

ভোটের জবাব

বীরভূমের লাভপুরে স্ট্রংরুমের পাহারায় কেন্দ্রীয় বাহিনী

বীরভূমের লাভপুরে স্ট্রংরুমের পাহারায় কেন্দ্রীয় বাহিনী

মাদুরাইয়ে একটি স্ট্রংরুমে কড়া প্রহরা

মাদুরাইয়ে একটি স্ট্রংরুমে কড়া প্রহরা

Voting Poll (Ratio)

Vote campign 08